শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৯ অপরাহ্ন

দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

স্পোর্টস ডেস্ক:

শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে লঙ্কান প্রেসিডেন্ট একাদশকে হারিয়েছে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ২৮৩ রানের টার্গেটে খেলতে নেমে ১১ বল বাকি থাকতেই পাঁচ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়েন তামিমরা।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার সকাল পৌনে ১১টায় খেলাটি শুরু হয়। প্রস্তুতি ম্যাচ বলে টসের কোনো নিয়ম ছিল না। তাই বাংলাদেশ শুরুতে ফিল্ডিং করছে। ফিল্ডিংয়ে নেমেই রুবেল হোসেনের দুর্দান্ত বোলিংয়ে শুভসূচনা করে বাংলাদেশ। পরে অবশ্যই খেই হারিয়ে ফেলে।  নির্ধারিত ওভার শেষে ২৮৩ রানের লক্ষ্য দেয় লঙ্কানরা।

টার্গেটে খেলতে নেমে ভালোই শুরু করেছিলেন দুই ওপেনার। সৌম্য ১৩ রান করে ফিরে গেলে ৪৫ রানে ভাঙে টাইগারদের ওপেনিং জুটি। ক্রিজে থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি তামিম। তার ব্যাট থেকে ৪৭ বলে আসে ৩৭ রান। শেষ পর্যন্ত মোহাম্মদ মিথুন ও মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

মোহাম্মদ মিথুন ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। ৯১ রান করে সাজঘরে ফেরেন। মুশফিক আউট হন ৫০ রান করে। সাব্বির ৩১ ও মোসাদ্দেক ১৫ রানে অপরাজিত থেকে  দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে  দাসুন শানাকার ৮৬ রানের অপরাজিত ইনিংসে ২৮২ রানের সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। শিহান জয়সুরিয়া করেন ৫৬ রান। প্রথম ওভারেই রুবেলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে খালি হাতেই সাজঘরে ফেরেন ওপেনার ডিকওয়ালা। আরেক ওপেনার গুনাথিলাকা ২৬ রান করলেও তিন নম্বরে নামা ফার্নান্দোর ব্যাট থেকে আসে মাত্র ২ রান।

দ্রুত তিন উইকেট চলে গেলে লঙ্কানরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিলেন রাজাপাকসের ব্যাটে। কিন্তু তাকে ৩২ রানে ফিরিয়ে স্বস্তি এনে দেন দলের অনিয়মিত বোলার সৌম্য সরকার। পেরেরাকে ৭ রানে ফিয়ে দলীয় ২৯ ওভারে প্রথম উইকেটের দেখা পান দ্য ফিজ। এ ছাড়া ডি-সিলভা ২৮ রান করেন। ১৩ রানে অপরাজিত ছিলেন আপোন্সো।

টাইগারদের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সৌম্য সরকার। একটি করে উইকেট নেন তাসকিন, ফরহাদ রেজা ও মোস্তাফিজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877